June 15, 2024, 8:20 pm
শিরোনামঃ
নাটোরে জনসচেতনতা বৃদ্ধিকরন সভা অনুষ্ঠিত  নাটোরে জমিসহ ৩৬৫টি ভূমিহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর দূর্গাপুরে ৭ দিন ব্যাপী ভূমি সপ্তাহের ফিতা কেটে শুভ উদ্বোধন নাটোরে নানা আয়োজনে ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস পালিত নাটোরে স্পট নিলাম কার্যক্রম অনুষ্ঠিত  নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার করে দিলেন দূর্গাপুর মডেল প্রেস ক্লাবের সভাপতি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিছেন দূর্গাপুর মডেল প্রেসক্লাবের সভাপতি দূর্গাপুরে গণ সংবর্ধনায় উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাবো- প্রতিমন্ত্রী দারা প্রকাশিত সংবাদের প্রতিবাদ- প্রকাশিত সংবাদের প্রতিবাদ  নাটোরে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

দূর্গাপুরে ৭ দিন ব্যাপী ভূমি সপ্তাহের ফিতা কেটে শুভ উদ্বোধন

বিশেষ প্রতিনিধিঃ

বিশেষ প্রতিনিধিঃ

স্মার্ট ভূমিসেবা স্মার্ট নাগরিক এই স্লোগানে রাজশাহীর দূর্গাপুরে ৭ দিন ব্যাপী ভূমি সপ্তাহের ফিতা কটে শুভ উদ্বোধন করা হয়েছে। আজ ৮ এ জুন দূর্গাপুর উপজেলা ভূমি অফিসের পাশে স্টল বানিয়ে ফিতা কেটে উদ্বোধন করা হয় এবং ৭ দিনব্যাপী স্টল থাকবে বলে জানা যায়।

উপজেলা ভূমি অফিসার সুমন চৌধুরী এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার স্বীকৃতি প্রামানিক।

আরও উপস্হিত ছিলেন, দূর্গাপুর উপজেলা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা লক্ষণ খলসি ইউনিয়ন ভূমি অফিস এর তানযীমুল ইসলাম, উজাল খলসি ইউনিয়ন ভূমি অফিস এর আব্দুল ওয়াহেদ, সিংগা হাট ইউনিয়ন ভূমি অফিস এর গোলাম এজাজ।

অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, দূর্গাপুর উপজেলা জমা সহকারী আনোয়ার হোসেন, সার্ভিয়ার রঞ্জিত প্রামানিক, সার্টিফিকেট সহকারি মনিরুজ্জামান মনির ও নাজির শফিকুল ইসলাম প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্য বলেন, স্মার্ট ভূমি সেবা ও স্মার্ট নাগরিক সেবায় আমরা কাজ করে যাচ্ছি।
আপনাদেরকে আর জমি খারিজ করতে ভোগান্তির শিকার হতে হবে না। আমরা অনলাইনের মাধ্যমে জমির নাম খারিজ এবং মোবাইল এসএমএস এর মাধ্যমে নাম খারিজ সেবা দিয়ে থাকি। যদি কাগজ পত্রে ভুল ভ্রান্তি না থাকে তাহলে সর্বোচ্চ ২৮ দিনের মধ্যে নাম খারিজ করা হচ্ছে।

প্রথমে আপনার নাম জারীর জন্য একটি আবেদন করবেন। এরপরে আপনাদের একটি কেস নাম্বার পড়বে। আপনাদের এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এরপরে কাগজপত্র যাচাই বাছাই করা হবে। আপনাদেরকে নোটিশ করা হবে এবং শুনানীর জন্য একটি দিন নির্ধারণ হবে। সেই দিন কাগজপত্র যাচাই-বাছাই করে ভুল-ত্রুটি না থাকলে অটোমেটিকলি নাম খারিজ পাস হয়ে যাবে। এরপর আপনারা ডিসিআর কেটে নিবেন এবং নিজ নামে হোল্ডিং খুলে ভূমি উন্নয়ন কর পরিশোধ করবেন। আর যদি কোন সমস্যা হয় তাহলে উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ভূমি) এর সাথে দেখা করবেন।

তিনি আরো বলেন,স্মার্ট ভূমি সেবা করার লক্ষ্যে আমরা প্রত্যেকটা নাগরিকের দোর-গোড়ায় সেবা পৌঁছে দিচ্ছি। আমাদের সরকার চাচ্ছে আপনারা ঘরে সেবা পান। যাতে আপনারা হয়রানীর শিকার না হোন। এজন্যই ডিজিটাল পদ্ধতিতে নাম খারিজ সহ সকল সেবার ব্যবস্থা করা হয়েছে । এ সময় প্রধান অতিথির ফিতা কেটে ভূমি সপ্তাহ ২০২৪ এর শুভ উদ্বোধন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories