June 22, 2024, 4:18 am
শিরোনামঃ
নাটোরে জনসচেতনতা বৃদ্ধিকরন সভা অনুষ্ঠিত  নাটোরে জমিসহ ৩৬৫টি ভূমিহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর দূর্গাপুরে ৭ দিন ব্যাপী ভূমি সপ্তাহের ফিতা কেটে শুভ উদ্বোধন নাটোরে নানা আয়োজনে ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস পালিত নাটোরে স্পট নিলাম কার্যক্রম অনুষ্ঠিত  নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার করে দিলেন দূর্গাপুর মডেল প্রেস ক্লাবের সভাপতি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিছেন দূর্গাপুর মডেল প্রেসক্লাবের সভাপতি দূর্গাপুরে গণ সংবর্ধনায় উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাবো- প্রতিমন্ত্রী দারা প্রকাশিত সংবাদের প্রতিবাদ- প্রকাশিত সংবাদের প্রতিবাদ  নাটোরে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নাটোরে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

গোলাম গাউস

 

নাটোর প্রতিনিধি
নাটোরে সাতটি উপজেলায় আগামী ১ জুন দিনব্যাপী ২ লাখ ৪৮ হাজার ৫৯৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

মঙ্গলবার (২৮ মে) সকাল ১০টার দিকে নাটোর সিভিল সার্জন অফিসের হলরুমে জেলা পর্যায়ে কর্মরত সাংবাদিকদের সঙ্গে এক কর্মশালায় এ তথ্য জানানো হয়।
নাটোরের সিভিল সার্জন ডা. মো. মশিউর রহমানের সভাপতিত্বে জাতীয় ভিটামিন এ ক্যাপসুল ক্যাম্পেইন কর্মশালায় অনুষ্ঠিত হয়।

এ সময় বাস্তবায়ন কৌশল নিয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন মেডিকেল অফিসার ডা. রাসেল।
কর্মশালায় জানানো হয়, আগামী ১ জুন দিনব্যাপী নাটোর জেলার মোট দুই লাখ ৪৮ হাজার ৫৯৫ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ২৫ হাজার ৫৯২ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ২৩ হাজার ৩৩ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।
জেলার সাত উপজেলার ৫২টি ইউনিয়নের ১ হাজার ৩৮৮টি কেন্দ্রে ২ হাজার ৭৭৬ জন স্বাস্থ্যকর্মী ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো কাজে নিয়োজিত থাকবেন।

যার মধ্য বাগাতিপাড়া উপজেলায় ৬-১২ মাস বয়সী ১ হাজার ৭৮২ জন শিশু এবং ১২-৫৯ মাস বয়সী ১৫ হাজার ২৯৯জন শিশু। বড়াইগ্রাম উপজেলায় ৩ হাজার ৪৯০জন এবং ৩৪ হাজার ৮২২ জন। গুরুদাসপুর উপজেলায় ৩ হাজার ৯৮০ জন এবং ৩১ হাজার ৫৬৩ জন। লালপুর উপজেলায় ৩ হাজার ৩৪০ এবং ২৯ হাজার ৪০০ জন। নাটোর সদর উপজেলায় ৬ হাজার ২০০ জন এবং ৫২ হাজার ৪৫৫ জন। সিংড়া উপজেলায় ৫ হাজার ৫৫০ জন এবং ৪৮ হাজার ৫০৯ জন এবং নাটোর পৌরসভায় ১ হাজার ২৫০ জন এবং ১০ হাজার ৯৮৫ জন শিশুকে ‘এ’ প্লাস ক্যাপসুল ভিটামিন খাওয়ানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories