June 15, 2024, 9:42 pm
শিরোনামঃ
নাটোরে জনসচেতনতা বৃদ্ধিকরন সভা অনুষ্ঠিত  নাটোরে জমিসহ ৩৬৫টি ভূমিহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর দূর্গাপুরে ৭ দিন ব্যাপী ভূমি সপ্তাহের ফিতা কেটে শুভ উদ্বোধন নাটোরে নানা আয়োজনে ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস পালিত নাটোরে স্পট নিলাম কার্যক্রম অনুষ্ঠিত  নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার করে দিলেন দূর্গাপুর মডেল প্রেস ক্লাবের সভাপতি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিছেন দূর্গাপুর মডেল প্রেসক্লাবের সভাপতি দূর্গাপুরে গণ সংবর্ধনায় উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাবো- প্রতিমন্ত্রী দারা প্রকাশিত সংবাদের প্রতিবাদ- প্রকাশিত সংবাদের প্রতিবাদ  নাটোরে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে ২য় মেয়াদে চেয়ারম্যান ফরিদ, ভাইস চেয়ারম্যানে নতুন মুখ

মোঃ নাজমুল হক

নিয়ামতপুর(নওগাঁ) প্রতিনিধি:

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ২১ মে মঙ্গলবার সকালে নওগাঁর নিয়ামতপুরে উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ চলে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। নিয়ামতপুর উপজেলার ভোট কেন্দ্রগুলোতে কোথাও সাধারণ মানুষের দীর্ঘ লাইন দেখা গেছে।

আবার কোথাও কোথাও তেমন দীর্ঘ সারি না থাকলেও ভোট গ্রহণ কার্যক্রম চলে আরাম আয়েসে। তবে সকাল ১০টার পর প্রায় কেন্দ্রেই দেখা যায় ভোটার উপস্থিতি কম। প্রিজাইডিং অফিসারগণ বলেন, সকালের দিকে ভোটারদের উপস্থিতি কিছুটা ছিল। বেলা বাড়ার কারণে দুই একজন করে আচ্ছে। প্রত্যেক অফিসার আশা করেন বিকাল ২টার ভোটার উপস্থিতি বাড়তে পারে এবং গড়ে ৩৫%-৪০% ভোট কালেকশন হতে পারে। কিন্তু বিকেলে কেন্দ্রগুলোতে ভোট গ্রহণের শেষ মুহুর্তে ভোটদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ৪৯% ভোট কালেকশন হয়।

অনেককেই সময় শেষ হওয়ার কারণে ভোট না দিয়েই বাড়ি ফিরে যেতে হয়েছে। তাদের মধ্যে থেকে শেফালী রানী বলেন, আমরা কাজ করতে গেছিলাম। তাই সময়মত না আসার জন্যি আমরা ভোট দিতে পারিনি। এজন্যি আমাদেরকে খুব খারাপলাগছে।

ফারুক নামের এক ভোটার বলেন, ভোটকেন্দ্রে কোনো গ্যানজাম নেই কোনো সমস্যাও হয়নি। শান্ত পরিবেশে ভোট দিতে পেরে খুব ভালো লাগছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

পুনরায় উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফরিদ আহম্মেদ। তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৪০ হাজার ৭শ ৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল কালাম আজাদ কাপ-পিরিচ প্রতীক নিয়ে পেয়েছেন ২২ হাজার ৩ শ ৩৯ , জাহিদ হাসান বিপ্লব হেলিকপ্টার প্রতীক নিয়ে পেয়েছেন ২১ হাজার ২শ ২৮, ইশ্বর চন্দ্র বর্মন পেয়েছেন ১৬ হাজার ৪শ ৩২ ভোট। অন্য দুই প্রার্থী আবেদ হোসেন মিলন ও সোহরাব হোসেন তুলনামূলক কম ভোট পেয়েছেন।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন রায়হান কবির রাজু ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন নাজমিন আরা খাতুন।
উপজেলার ২ লক্ষ ১১ হাজার ৭শ ৫৬ জন ভোটারের মধ্যে ১ লক্ষ ৪ হাজার ৮শ ২৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories