June 15, 2024, 8:16 pm
শিরোনামঃ
নাটোরে জনসচেতনতা বৃদ্ধিকরন সভা অনুষ্ঠিত  নাটোরে জমিসহ ৩৬৫টি ভূমিহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর দূর্গাপুরে ৭ দিন ব্যাপী ভূমি সপ্তাহের ফিতা কেটে শুভ উদ্বোধন নাটোরে নানা আয়োজনে ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস পালিত নাটোরে স্পট নিলাম কার্যক্রম অনুষ্ঠিত  নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার করে দিলেন দূর্গাপুর মডেল প্রেস ক্লাবের সভাপতি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিছেন দূর্গাপুর মডেল প্রেসক্লাবের সভাপতি দূর্গাপুরে গণ সংবর্ধনায় উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাবো- প্রতিমন্ত্রী দারা প্রকাশিত সংবাদের প্রতিবাদ- প্রকাশিত সংবাদের প্রতিবাদ  নাটোরে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

রাজশাহীতে উপজেলা নির্বাচন দ্বিতীয় ধাপে ৩১ মনোনয়নপত্র বৈধ

নিজস্ব প্রতিবেদকঃ

নিজস্ব প্রতিবেদকঃ

আগামী ২১ মে দ্বিতীয় ধাপে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে রাজশাহী জেলার পুঠিয়া, দূর্গাপুর ও বাগমারা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে মোট ৩১জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে।

এই তিনটি উপজেলায় ৩টি পদে ৩১ জন প্রার্থীর জমাকৃত মনোনয়নপত্র যাচাই-বাচাই শেষে বৈধতা ঘোষণা দেয়া হয়। মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১২টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাচাই শেষে রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী এই তথ্য নিশ্চিত করেছেন।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার কল্যাণ চৌধুরী বলেন, দ্বিতীয় ধাপে আগামী ২১ মে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২ মে প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে প্রার্থীদের মূল প্রচারণা শুরু হবে।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে নির্বাচনী সভা এবং প্রচার-প্রচারণা সংক্রান্ত নির্বাচন কমিশনের নির্দেশনা সকল প্রার্থীদের যথাযথভাবে মানতে অনুরোধ জানান।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই করা হবে ২৩ এপ্রিল। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করা যাবে ২৪-২৬ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২৭-২৯ এপ্রিলের মধ্যে।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২ মে। প্রচার শেষে আগামী ২১ মে হবে ভোটগ্রহণ।

 

এসময় জানানো হয়, এই তিনটি উপজেলায় ৩১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। চেয়ারম্যান ১০ জন, ভাইস চেয়ারম্যান ১১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ৩১ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

এসময় চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ঘোষিত হন- দূর্গাপুর উপজেলার বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, শরিফুজ্জামান, আব্দুল মজিদ; পুঠিয়া উপজেলার বর্তমান চেয়ারম্যান জি.এম হিরা বাচ্চু, মখলেসুর রহমান, আব্দুস সামাদ, আহসান উল হক মাসুদ; বাগমারা উপজেলার জাকিরুল ইসলাম, আ. রাজ্জাক সরকার, নাছিমা আক্তার।

এসময় ভাইস-চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ঘোষিত হন- দূর্গাপুর উপজেলা আ. কাদের মন্ডল, হাসেম আলী, আ. মোতালেব, শামীম ফিরোজ, মোসাব্বের সরকার জিন্নাহ, আব্দুল হক; পুঠিয়া উপজেলার ফজলে রাব্বি মুরাদ, আব্দুল মতিন মুকুল, জামাল উদ্দিন বাগমারা উপজেলার আতাউর রহমান; বাগমারা উপজেলার আতাউর রহমান, শহিদুল ইসলাম।

এসময় ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ঘোষিত হন-দূর্গাপুর উপজেলার বানেছা বেগম, সারমিন আহম্মেদ, কহিনুর বেগম; পুঠিয়া উপজেলার মৌসুমী রহমান, পরিজান বেগম, শাবনাজ আক্তার; বাগমারা উপজেলার শাহিনুর খাতুন, কহিনুর বানু, খন্দকার শাহিদা আলম, মমতাজ আক্তার বেবী।

মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পর্কে দূর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী আব্দুল মজিদ জানান, মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আমি বৈধতা পেয়েছি।

সেই জন্য আমি আনন্দিত। জেলা প্রশাসন চুল চেঁড়া যাচাই-বাছাই শেষে আমার প্রার্থীতা বৈধ ঘোষণা করেছেন। সেই জন্য আমি ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসারসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

পুঠিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বৈধ প্রার্থী ঘোষিত হয়েছেন আহসান উল হক মাসুদ। তিনি জানান, পুঠিয়া উপজেলা পরিষদের মনোনয়নপত্র যাচাই-বাছাই প্রক্রিয়া শতভাগ স্বচ্ছ ও নিরপেক্ষ হয়েছে। আমি হলফনামাসহ সকল কাগজপত্র উপস্থাপন করেছিলাম। যাচাই-বাছাই শেষে আমি বৈধতা পেয়েছি। আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাকিব হাছান খাঁন, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সানিয়া বিনতে আফজাল, উপজেলা নির্বাচন অফিসার দূর্গাপুর জয়নুল আবেদীন, রাজশাহী জেলার ডিএসবি আলাউদ্দিন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories