June 22, 2024, 3:50 am
শিরোনামঃ
নাটোরে জনসচেতনতা বৃদ্ধিকরন সভা অনুষ্ঠিত  নাটোরে জমিসহ ৩৬৫টি ভূমিহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর দূর্গাপুরে ৭ দিন ব্যাপী ভূমি সপ্তাহের ফিতা কেটে শুভ উদ্বোধন নাটোরে নানা আয়োজনে ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস পালিত নাটোরে স্পট নিলাম কার্যক্রম অনুষ্ঠিত  নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার করে দিলেন দূর্গাপুর মডেল প্রেস ক্লাবের সভাপতি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিছেন দূর্গাপুর মডেল প্রেসক্লাবের সভাপতি দূর্গাপুরে গণ সংবর্ধনায় উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাবো- প্রতিমন্ত্রী দারা প্রকাশিত সংবাদের প্রতিবাদ- প্রকাশিত সংবাদের প্রতিবাদ  নাটোরে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নাটোরে বর্নাঢ্য শোভাযাত্রা সহ নানা আয়োজনের মধ্য দিয়ে বসন্ত বরণ উৎসব পালিত

গোলাম গাউজ

নাটোর প্রতিনিধি

‘ফুল ফুটুক আর না ফুটুক আজ বসন্ত।থ এই বসন্তকে বরণ করে নিতে নাটোরে বের করা হয় বর্নাঢ্য শোভাযাত্রা। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজ প্রাঙ্গন থেকে কলেজ অধ্যক্ষ অধ্যাপক জহুরুল ইসলামের নেতৃত্বে কলেজের শিক্ষার্থীরা রং-বেরঙের পোশাকে সজ্জিত হয়ে এই শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি এলাকার প্রধান সড়ক প্রদক্ষিন করে কলেজের বিজ্ঞান ভবন চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে বটমূলে আয়োজন করা হয় এক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

এ সময় উপস্থিত ছিলেন নাটোর সদর ও নলডাঙ্গা আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা আওয়ামীলীগের সদস্য দীলিপ কুমার দাশ, সাবেক জেলা আওয়ামীলীগের উপ দপ্তর সম্পাদক আকরামুল ইসলাম আকরাম,যুবলীগের সভাপতি বাসিরুর রহমান খান চৌধুরি এহিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, ভাইস চেয়ারম্যান আব্দুলাহ আল সাকিব বাকী, মোস্তারুল ইসলাম আলম, আরিফুর রহমান মাসুম, নাটোর প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও ঢাকা প্রতিদিনের সাংবাদিক গোলাম গাউজ।

কলেজ অধ্যক্ষ অধ্যাপক জহুরুল ইসলাম। এসময় বক্তারা বলেন “আবহমান বাংলার লোক সংস্কৃতিকে তুলে ধরার জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীদের মাঝে কৃষ্টি কালচারকে তুলে ধরে তাদেরকে দেশ প্রেমে উদ্বুদ্ধ করতেই এই প্রয়াস।

উৎসবে অংশগ্রহণকারী কলেজ শিক্ষার্থীরা জানায়, “বাঙ্গালীর আবহ বৈচিত্রে যে ষড়ঋতুর ঋতুবৈচিত্র তারই ধারাবাহিকতা আসে বসন্ত। শীতের জড়তা কাটিয়ে বসন্তের উষ্ণতায় মেতে উঠছে তারা। প্রকৃতি সেজেছে অপরূপ সাজে। তাকে বরণ করে নিতেই তাদের এই আয়োজন। আজ সারাদিন তারা আনন্দ করবে ,ঘুরে বেড়াবে। এই উৎসবে এসে তাদের খুব ভালো লাগছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories