June 15, 2024, 7:22 pm
শিরোনামঃ
নাটোরে জনসচেতনতা বৃদ্ধিকরন সভা অনুষ্ঠিত  নাটোরে জমিসহ ৩৬৫টি ভূমিহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর দূর্গাপুরে ৭ দিন ব্যাপী ভূমি সপ্তাহের ফিতা কেটে শুভ উদ্বোধন নাটোরে নানা আয়োজনে ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস পালিত নাটোরে স্পট নিলাম কার্যক্রম অনুষ্ঠিত  নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার করে দিলেন দূর্গাপুর মডেল প্রেস ক্লাবের সভাপতি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিছেন দূর্গাপুর মডেল প্রেসক্লাবের সভাপতি দূর্গাপুরে গণ সংবর্ধনায় উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাবো- প্রতিমন্ত্রী দারা প্রকাশিত সংবাদের প্রতিবাদ- প্রকাশিত সংবাদের প্রতিবাদ  নাটোরে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা কলেজের উদ্যোগে দিন ব্যাপী পিঠা উৎসব অনুষ্ঠিত

নাটোর প্রতিনিধি

নাটোর প্রতিনিধি

চিরায়ত বাংলার ঐতিহ্য টিকিয়ে রাখতে নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা কলেজের উদ্যোগে কলেজ মাঠে দ্বিতীয় বারের মত দিন ব্যাপী পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকালে এই পিঠা উৎসবের উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক জহুরুল ইসলাম।

এ সময় তিনি বলেন আবহমান গ্রাম বাংলার ঐতিহ্য নাটোর সহ দেশবাসির কাছে তুলে ধরার জন্যই এই উদ্যোগ। এই উদ্যোগে সাড়া দিয়ে শিক্ষার্থীরা স্বতঃস্ফুর্ত ভাবে এই উৎসবে যোগ দিয়েছে। এর মাধ্যমে তাদের মাঝে যে দেশের প্রতি ও দেশের কৃষ্টি কালচারের প্রতি মমত্ববোধ তা ফুটে উঠেছে। এই উদ্যোগ আগামীতে অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

পরে জেলা প্রশাসক আবু নাছের ভূঞা ও পুলিশ সুপার তারিকুল ইসলাম পিঠা উৎসবের স্টলগুলো ঘুরে দেখেন। জেলা প্রশাসক আবু নাছের ভূঞা নাটোরের ঐতিহ্যৗবাহী নবাব সিরাজ-উদ-দৌলা কলেজের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, পিঠা আমাদের ইতিহাস ঐতিহ্যের একটি প্রধান উপাদান। এই ঐতিহ্য ও কৃষ্টি কালচারকে আমরা সবার মাঝে ছড়িয়ে দিতে চাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories