June 22, 2024, 2:23 am
শিরোনামঃ
নাটোরে জনসচেতনতা বৃদ্ধিকরন সভা অনুষ্ঠিত  নাটোরে জমিসহ ৩৬৫টি ভূমিহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর দূর্গাপুরে ৭ দিন ব্যাপী ভূমি সপ্তাহের ফিতা কেটে শুভ উদ্বোধন নাটোরে নানা আয়োজনে ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস পালিত নাটোরে স্পট নিলাম কার্যক্রম অনুষ্ঠিত  নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার করে দিলেন দূর্গাপুর মডেল প্রেস ক্লাবের সভাপতি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিছেন দূর্গাপুর মডেল প্রেসক্লাবের সভাপতি দূর্গাপুরে গণ সংবর্ধনায় উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাবো- প্রতিমন্ত্রী দারা প্রকাশিত সংবাদের প্রতিবাদ- প্রকাশিত সংবাদের প্রতিবাদ  নাটোরে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

দক্ষ কর্মী হওয়ার সুযোগ-কে সার্বজনীন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নাটোরের সিংড়ায় প্রতিমন্ত্রী পলক

নাটোর প্রতিনিধিঃ

গোলাম গাউসঃ

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, অর্ধেক শক্তি নয় স¤পূর্ণ শক্তিতে এগিয়ে গেলে সফলতা আসে। সে জন্য শি পাওয়ার এর পর খুশী হয়ে ‘হার পাওয়ার’ নাম দিয়ে নতুন প্রকল্প অনুমোদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদেরকে প্রযুক্তি শক্তির সঙ্গে সম্মিলন ঘটিয়ে ৪১ সালের স্মার্ট বাংলাদেশ গড়তে চান। তিনি দক্ষ কর্মী হওয়ার সুযোগ-কে সার্বজনীন করেছেন। বিকেন্দ্রীকরণের মাধ্যমে উন্নয়ন ও কর্মসংস্থান গ্রাম পর্যায়ে ছড়িয়ে দিচ্ছেন।
আজ বৃহস্পতিবার নাটোরের সিংড়ার শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার চত্বরে প্রশিক্ষণার্থীদের হাতে এই ল্যাপটপ তুলে দেন তিনি।

এসময় প্রশিক্ষণার্থীরা যদি উদ্যোক্তা হতে চায় তবে তাদের জন্য স্টার্টআপ বাংলাদেশের পক্ষ থেকে ৫০ লাখ থেকে ৫ কোটি বিনিয়োগ করা হবে বলে জানান তিনি। এ জন্য তাদেরকে যোগ্যতা অর্জনের আহ্বান জানান প্রতিমন্ত্রী। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মোস্তাফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ‘হার পাওয়ার প্রকল্পের প্রকল্প পরিচালক রায়হানা ইসলাম, নাটোরের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ওয়ালীউল হাসান, সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা খাতুন, ফ্রিল্যান্সারদের নিয়ে কাজ করা সংগঠন বিএফডিএস’র জেনারেল সেক্রেটারি মাহফুজ রহমান, টিএমএসএস প্রতিষ্ঠাতা হোসনে, সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌসসহ “হার পাওয়ার” প্রকল্পের অধীনের প্রশিক্ষণার্থীরা।

অনুষ্ঠানে ল্যাপটপ প্রাপ্তদের উদ্দেশ্যে পলক বলেন, এই বিশ্বজয়ের হাতিয়ার ল্যাপটপ আপনাদের জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিশেষ উপহার। নারীদের স্মার্ট কর্মসংস্থানে জন্য তিনি ৬৫ হাজার টাকার ল্যাপটপ, প্রশিক্ষণে ৪৩ হাজার টাকাসহ সব মিলিয়ে একজন প্রশিক্ষণার্থীর পেছনে যে ব্যয় হয়েছে তা যেনো ব্যর্থ না হয়। নিজে এখনো নারী নেতৃত্বের অধীনে আছেন উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরো বলেন, বৈষম্যমুক্ত ও সকলের জন্য সমান সুযোগ সৃষ্টি করে একটি দেশ ও জাতি এগিয়ে যায়। প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকের চাকরিতে ৬০ শতাংশ নারী কোটা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সামাজিক বিপ্লব এনেছেন।

এতে যৌতুকের প্রবণতা কমেছে। যদি আমরা নারী-পুরুষ একসঙ্গে কাজ করি তবে সেই দেশ এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদেরকে প্রযুক্তি শক্তির সঙ্গে সম্মিলন ঘটিয়ে ৪১ সালের স্মার্ট বাংলাদেশ গড়তে চান। তিনি দক্ষ কর্মী হওয়ার সুযোগ-কে সার্বজনীন করেছেন। বিকেন্দ্রীকরণের মাধ্যমে উন্নয়ন ও কর্মসংস্থান গ্রাম পর্যায়ে ছড়িয়ে দিচ্ছেন। অর্ধেক শক্তি নয় স¤পূর্ণ শক্তিতে এগিয়ে গেলে সফলতা আসে। সে জন্য শি পাওয়ার এর পর খুশী হয়ে ‘হার পাওয়ার’ নাম দিয়ে নতুন প্রকল্প অনুমোদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মোস্তাফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ‘হার পাওয়ার প্রকল্পের প্রকল্প পরিচালক রায়হানা ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোরের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ওয়ালীউল হাসান, সহকারী পুলিশ সুপার আক্তারুজ্জামান, সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা খাতুন, ফ্রিল্যান্সারদের নিয়ে কাজ করা সংগঠন বিএফডিএস’র জেনারেল সেক্রেটারি মাহফুজ রহমান,্ টিএমএসএস প্রতিষ্ঠাতা হোসনে, সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories