June 22, 2024, 4:15 am
শিরোনামঃ
নাটোরে জনসচেতনতা বৃদ্ধিকরন সভা অনুষ্ঠিত  নাটোরে জমিসহ ৩৬৫টি ভূমিহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর দূর্গাপুরে ৭ দিন ব্যাপী ভূমি সপ্তাহের ফিতা কেটে শুভ উদ্বোধন নাটোরে নানা আয়োজনে ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস পালিত নাটোরে স্পট নিলাম কার্যক্রম অনুষ্ঠিত  নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার করে দিলেন দূর্গাপুর মডেল প্রেস ক্লাবের সভাপতি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিছেন দূর্গাপুর মডেল প্রেসক্লাবের সভাপতি দূর্গাপুরে গণ সংবর্ধনায় উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাবো- প্রতিমন্ত্রী দারা প্রকাশিত সংবাদের প্রতিবাদ- প্রকাশিত সংবাদের প্রতিবাদ  নাটোরে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নিয়ামতপুরে ক্ষমতার দাপটে বন্ধ গভীর নলকূপের ড্রেন, পানি না পেয়ে হতাশ কৃষকরা

মোঃ নাজমুল হক

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর নিয়ামতপুরে ক্ষমতার দাপট দেখিয়ে একটি (DDW) গভীর নলকূপের আন্ডার গ্রাউন্ড ড্রেনের গ্যাস লাইন বন্ধ করে দিয়েছে এলাকার প্রভাবশালী একটি কুচক্রী মহল। এতে করে পানি না পেয়ে বোরো ধান চাষ নিয়ে চরম হতাশায় পড়েছেন প্রায় শতাধিক কৃষক। নিয়ামতপুর উপজেলার সদর ইউনিয়নের বালিচাঁদ গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগী আব্দুর রহিম বাদী হয়ে নিয়ামতপুর থানা একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ সূত্রে জানা যায়, বালিচাঁদ গ্রামের মৃত সুলতান মন্ডলের ছেলে হাবিবুর রহমান, নূর হোসেন এবং হাবিবুরের ছেলে আরিফুল ইসলাম, নূর হোসেনের ছেলে রুবেল হোসেন ও শামসুর রহমানের ছেলে দেলোয়ার হোসেন ক্ষমতার দাপট দেখিয়ে গভীর নলকূপের আন্ডারগ্রাউন্ড ড্রেনের গ্যাস পাইপ বন্ধ করে দেন।

এতে করে ওই গভীর নলকূপের পানি সেচ কার্যক্রম বন্ধ রয়েছে। ভুক্তভোগী আব্দুর রহিম বলেন, থানায় অভিযোগ করে এক মাস পেরিয়ে গেলেও কোন সুষ্ঠু পদক্ষেপ গ্রহণ করেনি থানা পুলিশ। তিনি আরো বলেন, ১৬সাল থেকে শান্তিপূর্ণভাবে গভীর নলকূপটি পরিচালনা করে আসছি। প্রায় ৮০ বিঘা জমিতে সেচ দিয়ে কৃষকের ফসল ফলাতে সহায়তা করে আসছি। কিন্তু একটি কুচক্রী প্রভাবশালী মহল উদ্দেশ্য প্রণীতভাবে আমি সহ কৃষকের ক্ষতির সাধনে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সরেজমিনে ঘটনাস্থলে গেলে ভুক্তভোগী কৃষকরা জানান, ইতিপূর্বেও পানির সমস্যায় আমন ধানে ব্যাপক ক্ষতি হয়েছে আমাদের। বর্তমানে পানি একেবারেই বন্ধ থাকায় বোরো ধান চাষ নিয়ে আমরা চরম হতাশায় রয়েছি। আমারা খুব দ্রুত সময়ে মধ্যে সুষ্ঠু সমাধান চাই।

এ ব্যাপারে নিয়ামতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মাইদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, একটি লিখিত অভিযোগ পেয়েছি দুই পক্ষকে ডাকা হয়েছে একটি শান্তিপূর্ণ সমাধানের জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories