June 22, 2024, 2:21 am
শিরোনামঃ
নাটোরে জনসচেতনতা বৃদ্ধিকরন সভা অনুষ্ঠিত  নাটোরে জমিসহ ৩৬৫টি ভূমিহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর দূর্গাপুরে ৭ দিন ব্যাপী ভূমি সপ্তাহের ফিতা কেটে শুভ উদ্বোধন নাটোরে নানা আয়োজনে ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস পালিত নাটোরে স্পট নিলাম কার্যক্রম অনুষ্ঠিত  নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার করে দিলেন দূর্গাপুর মডেল প্রেস ক্লাবের সভাপতি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিছেন দূর্গাপুর মডেল প্রেসক্লাবের সভাপতি দূর্গাপুরে গণ সংবর্ধনায় উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাবো- প্রতিমন্ত্রী দারা প্রকাশিত সংবাদের প্রতিবাদ- প্রকাশিত সংবাদের প্রতিবাদ  নাটোরে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

অর্থাভাবে বিশ্ববিদ্যালয় পড়ুয়া আলিমের ম্যাজিস্ট্রেট হওয়ার স্বপ্ন পূরণ প্রায় অনিশ্চিত

মোঃ নাজমুল হক

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ

স্বপ্ন পূরণে ভর্তি হয়েছেন উত্তরবঙ্গের বিদ্যাপীঠ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে। অভাব অনটনের সংসারে দুই ভাইয়ের মধ্যে ছোট আব্দুল আলিম। ছোটবেলায় মাকে হারিয়ে বাবার দিন মজুরির টাকায় চলে সংসার। অর্থাভাবে আব্দুল আলিমের ম্যাজিস্ট্রেট হওয়ার স্বপ্ন ক্ষীণ হয়ে পড়েছে। অর্থের যোগান না থাকায় দিশেহারা হয়ে পড়েছে আলিমের পরিবার।

নওগাঁর নিয়ামতপুর উপজেলার হাজিনগর ইউনিয়নের নন্দিগ্রামের হত-দরিদ্র কৃষক শরিফুল ইসলামের মেধাবী ছেলে আব্দুল আলিম রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ব্যাংকিং এ্যন্ড ইন্সুরেন্স ডিপার্টমেন্টে ভর্তি হয়েছেন ২০২২-২৩ সেশনে।

ছেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ হওয়ায় গর্ববোধ করছে বাবা ও পরিবারের লোকজন। কিন্তু অর্থ অভাবে পড়ালেখা অনিশ্চয়তা মধ্যে পড়েছে আব্দুল আলিম। আলিমের বড় ভাই কোরআনে হাফেজ। বর্তমানে সেও টেকনিক্যাল কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

প্রতিবেদকের সাথে কথা হলে আব্দুল আলিম বলেন, ছোটবেলায় মাকে হারিয়েছি। ৫ম শ্রেণীতে জিপিএ-৫ ও ট্যালেন্টপুল গ্রেডে বৃত্তি, ৮ম শ্রেণীতে গোল্ডেন এ প্লাস ও সাধারণ গ্রেডে বৃত্তি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পেয়ে উত্তীর্ণ হয়েছি। আমার এ ফলাফলের পেছনে সকল বিদ্যাপিঠের শিক্ষকদের অবদান সবচেয়ে বেশি।

বাবার উপার্জনকৃত সামান্য অর্থ আমার পড়াশোনার জন্য কখনোই যথেষ্ট ছিল না। তাই পড়াশোনার পাশাপাশি আমাকেও বিভিন্ন সময় কাজ করতে হয়েছে। এতে পড়াশোনার ব্যাঘাত ঘটলেও নিরুপায় ছিলাম। কিন্তু কঠোর পরিশ্রম ও দৃঢ় ইচ্ছা আমাকে কখনোই আমার স্বপ্ন থেকে বিচ্যুত করতে পারেনি।

অবশেষে আমি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেয়েছি। আমার স্বপ্ন লেখা পড়া শেষে বিসিএস ক্যাডারে ম্যাজিস্ট্রেট হওয়া। এখন অর্থের অভাবে স্বপ্ন পূরণ অন্তরায় হয়ে দাঁড়িয়েছে।

আব্দুল আলিমের বাবা শরিফুল ইসলাম বলেন, সংসারে অভাব-অনটন থাকেলও কখনো ছেলেদের পড়াশোনা করার জন্য না করিনি। বিশ্ববিদ্যালয়ে সুযোগ পাওয়ার পরেও প্রয়োজনীয় অর্থের অভাবে ছেলের লেখাপড়া নিয়মিত করা সম্ভব হচ্ছে না। ছেলের ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন তিনি।

তাই দেশের বিত্তবান মানুষের কাছে সাহায্য সহোযোগিতা কামনা করেন। সহযোগিতার জন্য যোগাযোগ ডাচ বাংলা ব্যাংক (রাজশাহী নিউমার্কেট শাখা) একাউন্ট নম্বর ২০৫০২৭৯৬৭০০৩৬৫৮০১, বিকাশ নম্বর ০১৩০১৯৪৬৪০৮।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories