June 15, 2024, 9:27 pm
শিরোনামঃ
নাটোরে জনসচেতনতা বৃদ্ধিকরন সভা অনুষ্ঠিত  নাটোরে জমিসহ ৩৬৫টি ভূমিহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর দূর্গাপুরে ৭ দিন ব্যাপী ভূমি সপ্তাহের ফিতা কেটে শুভ উদ্বোধন নাটোরে নানা আয়োজনে ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস পালিত নাটোরে স্পট নিলাম কার্যক্রম অনুষ্ঠিত  নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার করে দিলেন দূর্গাপুর মডেল প্রেস ক্লাবের সভাপতি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিছেন দূর্গাপুর মডেল প্রেসক্লাবের সভাপতি দূর্গাপুরে গণ সংবর্ধনায় উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাবো- প্রতিমন্ত্রী দারা প্রকাশিত সংবাদের প্রতিবাদ- প্রকাশিত সংবাদের প্রতিবাদ  নাটোরে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নাটোরে গণজাগরণের সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত

মেহেদী হাসান বিপুল

নাটোর প্রতিনিধিঃ

নাটোরে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত গণজাগরণের সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী বিভাগের ৮টি জেলায় একযোগে এই উৎসব অনুষ্ঠিত হয়।

এরই অংশ হিসেবে শনিবার সন্ধ্যা ৬টায় নাটোরের শুকুলপট্টিস্থ সাকাম সাংস্কৃতিক প্রতিষ্ঠানের আমিনুল হক গেদু মিলনায়তনে জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে এই উৎসব অনুষ্ঠিত হয়েছে।

এর আগে সন্ধ্যা ৫টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকি ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে রাজশাহী বিভাগের ৮টি জেলায় একযোগে আয়োজিত গণজাগরণের সাংস্কৃতিক উৎসবের শুভ উদ্বোধন ঘোষণা করে বক্তব্য রাখেন।

সন্ধ্যা ৬টা থেকে শুরু হওয়া এই সাংস্কৃতিক উৎসবে নাটোরের ১৪টি সংগঠনের শিল্পীরা অংশগ্রহণ করেন। সমবেত নৃত্য, একক ও সমবেত সঙ্গীত সহ আবৃত্তি পরিবেশনের মধ্য দিয়ে মনোমুগ্ধকর আয়োজনে অংশগ্রহণ করে মনোবীনা সংঘ, সাকাম সাংস্কৃতিক প্রতিষ্ঠান, জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ।

উদীচী শিল্পী গোষ্ঠী, শমধারা, সা-রে-গা-মা, লোকজ বাংলা, জেলা লালন একাডেমি, সঙ্গীতাঙ্গন, সুরতীর্থ সাংস্কৃতিক প্রতিষ্ঠান, সুরের ছোঁয়া, ভোলামন বাউল সংগঠন, রূপসী বাংলা এবং নাটোর মিউজিক্যাল একাডেমি। অনুষ্ঠান শেষে সকল সংগঠনের প্রধানদের অংশগ্রহণে সমবেত সঙ্গীত পরিবেশন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories