June 15, 2024, 7:54 pm
শিরোনামঃ
নাটোরে জনসচেতনতা বৃদ্ধিকরন সভা অনুষ্ঠিত  নাটোরে জমিসহ ৩৬৫টি ভূমিহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর দূর্গাপুরে ৭ দিন ব্যাপী ভূমি সপ্তাহের ফিতা কেটে শুভ উদ্বোধন নাটোরে নানা আয়োজনে ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস পালিত নাটোরে স্পট নিলাম কার্যক্রম অনুষ্ঠিত  নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার করে দিলেন দূর্গাপুর মডেল প্রেস ক্লাবের সভাপতি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিছেন দূর্গাপুর মডেল প্রেসক্লাবের সভাপতি দূর্গাপুরে গণ সংবর্ধনায় উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাবো- প্রতিমন্ত্রী দারা প্রকাশিত সংবাদের প্রতিবাদ- প্রকাশিত সংবাদের প্রতিবাদ  নাটোরে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

সিংড়ায় স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে সেমিনার নারীরা স্বাস্থ্য সচেতন না হলে নানা ব্যাধি বাসা বাঁধে – কনিকা

গোলাম গাউস

 

নাটোর প্রতিনিধি:

নাটোরের সিংড়া উপজেলার চারটি শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে বয়ঃসন্ধিকালীন কিশোরী স্বাস্থ্য সুরক্ষা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল দশটায় দমদমা পাইলট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত দিনব্যাপী সমাবেশে সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবী সংগঠন ‘আলোকিত সমাজ’ এর সভাপতি আরিফা জেসমিন কনিকা।

সমাবেশে বক্তারা বলেন, পিরিয়ড হচ্ছে কিশোরী বয়সে স্বাভাবিক শরীর বৃত্তিয় প্রক্রিয়া। সচেতনতা সৃষ্টির ফলে এখন আর এটি ট্যাবু নয়। কিন্তু দুঃখের বিষয়, আমাদের দেশে মাত্র ৩০ শতাংশ নারী স্বাস্থ্যসম্মত স্যানেটারি ন্যাপকিন ব্যবহার করেন।

স্যানেটারি ন্যাপকিন যথাযথভাবে ব্যবহার করা হলে ৯০ শতাংশ সংক্রমনের হাত থেকে রক্ষা পেতে পারেন। জরায়ুর পরিচ্ছন্নতার স্বাস্থ্যবিধি অনুসরণ করা হলে জরায়ু ক্যান্সার, রক্তে জীবানুর সংক্রমন অনায়াসে প্রতিরোধ করা সম্ভব।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী এবং মেঘনা গ্রæপ অব ইন্ডাষ্ট্রিজের সিনিয়র এজিএম কাজী মুহাম্মদমুহিউদ্দিন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন।
সমাবেশে বয়ঃসন্ধিকালীন কিশোরী স্বাস্থ্য বিধি নিয়ে বক্তব্য উপস্থাপন করেন সিংড়া গাইনী বিশেষজ্ঞ ডাঃ রুবিয়া খাতুন ও ডাঃ ফারজানা রহমান দৃষ্টি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এ এস এম আলমাস, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুমী আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে ফ্রেশ অনন্যা’র সৌজন্যে শিক্ষার্থীদের মাঝে স্যানেটারি ন্যাপকিন বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories