June 22, 2024, 3:41 am
শিরোনামঃ
নাটোরে জনসচেতনতা বৃদ্ধিকরন সভা অনুষ্ঠিত  নাটোরে জমিসহ ৩৬৫টি ভূমিহীনদের মাঝে ঘরের চাবি হস্তান্তর দূর্গাপুরে ৭ দিন ব্যাপী ভূমি সপ্তাহের ফিতা কেটে শুভ উদ্বোধন নাটোরে নানা আয়োজনে ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস পালিত নাটোরে স্পট নিলাম কার্যক্রম অনুষ্ঠিত  নিজস্ব অর্থায়নে রাস্তা সংস্কার করে দিলেন দূর্গাপুর মডেল প্রেস ক্লাবের সভাপতি প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিছেন দূর্গাপুর মডেল প্রেসক্লাবের সভাপতি দূর্গাপুরে গণ সংবর্ধনায় উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাবো- প্রতিমন্ত্রী দারা প্রকাশিত সংবাদের প্রতিবাদ- প্রকাশিত সংবাদের প্রতিবাদ  নাটোরে আড়াই লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

হামাস-ইসরায়েলের সহিংসতায় রাশিয়া উপকৃত হবে : পোল্যান্ড

Reporter Name

হামাস ও ইসরায়েলের মধ্যে বর্তমান সহিংসতা রাশিয়ার পক্ষে কাজ করবে। কারণ এটি ইউক্রেনে মস্কোর আগ্রাসন থেকে আন্তর্জাতিক মনোযোগকে বিভ্রান্ত করবে এবং এর ফলে ইউরোপে নতুন অভিবাসন চাপ সৃষ্টি হতে পারে। পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দ্রেস দুদা রবিবার এ কথা বলেছেন।

২০২২ সালের প্রথম দিকে রাশিয়া ইউক্রেনে আক্রমণ শুরুর পর থেকে পোল্যান্ড কিয়েভের কট্টর সমর্থক।

দেশটি এক মিলিয়নেরও বেশি ইউক্রেনীয় শরণার্থীকে আশ্রয় দিয়েছে। অন্যদিকে তারা অভিবাসনসংক্রান্ত ইউরোপীয় ইউনিয়নের একটি প্রক্রিয়াকে স্পষ্টভাবে প্রত্যাখ্যান করেছে।
দুদা বেসরকারি সম্প্রচারকারী পোলস্যাট নিউজের সঙ্গে একটি সাক্ষাৎকারে বলেছেন, ‘এটি অবশ্যই রাশিয়া ও ইউক্রেনের বিরুদ্ধে রুশ আগ্রাসনকে উপকৃত করবে। এটি বিশ্বের মনোযোগ বিভ্রান্ত করবে…তবে সর্বোপরি, আমি ভয় পাচ্ছি যে এটি দুর্ভাগ্যবশত ইউরোপের ওপর আরো অভিবাসন চাপ সৃষ্টি করবে।


পোলিশ প্রেসিডেন্ট বলেন, ‘সম্ভবত মধ্যপ্রাচ্য থেকে অভিবাসীদের আরেকটি ঢেউ আসবে, যা ইউরোপে আঘাত হানবে…আমাদের নিরাপত্তা, অবশ্যই পোল্যান্ডের সীমানা, ইউরোপীয় ইউনিয়ন এবং শেঙেন জোনের সীমানা, আরো গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।’

২০২১ সালের মাঝামাঝি থেকে পোল্যান্ড, লিথুয়ানিয়া ও লাতভিয়ায় প্রধানত মধ্যপ্রাচ্য ও আফ্রিকান অভিবাসীদের বেলারুশ থেকে অবৈধভাবে প্রবেশের চেষ্টা করার সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তারা এ ধরনের ক্রসিং সহজতর করার জন্য বেলারুশকে অভিযুক্ত করেছে। তবে মিনস্ক তা প্রত্যাখ্যান করেছে।

সূত্র : রয়টার্স

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories